তাজা খবর

১৯ কোটি ডলারে বিক্রি হয়ে যাচ্ছে টাইম ম্যাগাজিন

১৯ কোটি ডলারে বিক্রি হয়ে যাচ্ছে বিশ্ব বিখ্যাত টাইম ম্যাগাজিন। ওয়াল স্ট্রিট জার্নালের খবর, সেলসফোর্সের সহ-প্রতিষ্ঠাতা মার্ক বেনিঅফ এবং তার স্ত্রী লিন কিনতে চলেছেন মার্কিন মুলুকের অন্যতম প্রভাবশালী এই সাপ্তাহিক। মেরেডিথ কর্পোরেশনের কাছ থেকে বেনিঅফ দম্পতি প্রায় ১৯ কোটি মার্কিন ডলার দিয়ে মালিকানা কিনছেন বলেও জানিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল।
বিবিসি জানায়, বেনিঅফ দম্পতি টাইমের মালিকানা কিনছেন ব্যক্তিগত ভাবে। এর সঙ্গে সেলসফোর্সের কোনও সম্পর্ক নেই। সরকারি অনুমোদন পেলে আগামী এক মাসের মধ্যে টাইম ম্যাগাজিনের মালিকানা  বদলের প্রক্রিয়া শেষ হবে।
ক্লাউড কমপিউটিং সংস্থা সেলসফোর্সের চেয়ারম্যান তথা সহ-প্রতিষ্ঠাতা মার্ক বেনিঅফ বলেন, ‘টাইম ম্যাগাজিন একটি আইকন। এর মূল শক্তির জায়গাটা হলো গল্প বলার কৌশল। টাইম সেই সব বিষয় নিয়ে কাজ করে যা সবাইকে যুক্ত করে, সবার উপর প্রভাব ফেলে। এই রকম একটি প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হতে পেরে আমি গর্বিত।’
উল্লেখ্য, বিজ্ঞাপন থেকে আয় কমতে থাকায় সাম্প্রতিক সময়ে প্রচার সংখ্যা কমিয়ে আনতে বাধ্য হয় টাইম।
১৯২৩ সালে প্রতিষ্ঠিত এই ম্যাগাজিনটি আজও দাপট দেখাচ্ছে বিশ্বের সংবাদমাধ্যম জগতে। বিশ্বের প্রভাবশালী মহিলা থেকে ক্ষমতাবান ব্যক্তি সব কিছু নির্বাচনে টাইম একটা গুরুত্বপূর্ণ প্রভাব রাখে। এই ম্যাগাজিনের বর্ষসেরার তালিকা খুবই আলোচিত বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*