তাজা খবর
৬১ লাখ টাকা পুরস্কার পর্নোগ্রাফি ধরিয়ে দিতে পারলে

৬১ লাখ টাকা পুরস্কার পর্নোগ্রাফি ধরিয়ে দিতে পারলে

আন্তর্জাতিক ডেস্ক: নীল ছবি চোখে পড়লে সঙ্গে সঙ্গে সাইবার স্পেস অ্যাডমিনিস্ট্রেশনকে জানালেই মিলবে বিশাল অঙ্কের নগদ পুরস্কার। এই অবিনব পদক্ষেপ নিল চীন।

তবে শুধু পর্নোগ্রাফিই নয় সঙ্গে সরকার বিরোধী কোন গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে ছডা়নো হচ্ছে বলে খবর দিতে পারলেও পুরস্কার দেবে দেশটির সরকার।

সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা অনলাইনে পর্ন দেখানো হচ্ছে এমন খবর ‘সাইবার স্পেস অ্যাডমিনিস্ট্রেশনের অফ চায়না’কে পৌঁছে দিতে পারলেই মিলবে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬১ লাখ টাকা।

চীনের ইন্টারনেট রেগুলেটরি অথরিটির মতে পর্ন কিংবা বিভিন্ন ফেক নিউজ সামাজিক যোগাযোগ মাধ্যমে খুব তাড়াতাড়ি ছড়িয়ে পড়ে। এই জিনিসগুলো সমাজের অবক্ষয়ের কারণ পাশাপশি দেশের ঐক্য নষ্ট করে। এরকম কোন লেখা/ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা অন্য কোন অনলাইন মাধ্যমে যাতে দ্রুত ছড়িয়ে না পড়ে তার ব্যবস্থাই নিয়েছে চীন।

‘সাইবার স্পেস অ্যাডমিনিস্ট্রেশনের অফ চায়না’ ইতিমধ্যে ফেসবুক থেকে প্রায় ৯৮০০ ফেক প্রোফাইলকে সরিয়ে দিয়েছে। কারণ এই প্রোফাইল গুলি থেকে সরকার বিরোধী গুজব ছড়ানো হতো। তবে শুধু রাজনৈতিক পোস্ট নয় চীন সহ যে কোনও দেশে পর্নগ্রাফিও ভাইরাল হতো। বিভিন্ন ফেসবুক পেজ থেকে এই ভিডিও বানিয়ে ছাড়াও নিয়ন্ত্রণ করেছে স্পেস অ্যাডমিনিস্ট্রেশনের অফ চায়না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*