তাজা খবর
ক্যালিফোর্নিয়ায় স্মরণকালের ভয়াবহ দাবানলের এখনো নিখোঁজ ৯৯৩

ক্যালিফোর্নিয়ায় স্মরণকালের ভয়াবহ দাবানলের এখনো নিখোঁজ ৯৯৩

আন্তর্জাতিক নিউজ ডেস্কঃ যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় স্মরণকালের ভয়াবহতম জোড়া দাবানলে নিখোঁজের সংখ্যা ১ হাজার ২৭৬ থেকে হ্রাস পেয়ে ৯৯৩ এ নেমে এসেছে। এ প্রসঙ্গে বিউট কাউন্টির শেরিফ কোরি হোনিয়া সোমবার এক বিবৃতিতে জানান, দাবানলের ঘটনায় নিখোঁজ ব্যক্তিদের সর্বশেষ তালিকা থেকে ২৮৩ জন কমে ৯৯৩ জনে দাঁড়িয়েছে। তবে এ ব্যাপারে তিনি আর বিস্তারিত কিছু জানাননি। খবর উইয়ন নিউজে’র

কর্তৃপক্ষ জানিয়েছে, রোববার তারা নিখোঁজের তালিকায় নাম থাকা ৭৭ জনের সন্ধান পেয়েছে। তারা আরো জানায়, দাবানলের প্রায় ৬৫ শতাংশ আগুন তারা নিয়ন্ত্রণে এনেছে। চলতি সপ্তাহে এ অঞ্চলে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে দাবানলের আগুন নিয়ন্ত্রনে আনা আরো সহজ ও দ্রুত হবে বলে তারা ধারণা করছে।

ক্যালিফোর্নিয়ায় এ দাবানলে এখন পর্যন্ত নিহত হয়েছে অন্তত ৮০ জন লোক। দাবানল থেকে বাঁচাতে আক্রান্ত এলাকাসমূহ ও তার আশেপাশের অঞ্চল থেকে সরিয়ে নেয়া হয়েছে প্রায় ৪৬ সহস্রাধিক লোক।

এ দাবানল ক্যালিফোর্নিয়ার ইতিহাসের অন্য সব দাবানলের রেকর্ড ভেঙেছে। এর আগে অঙ্গরাজ্যটির ইতিহাসে সবচেয়ে ভয়ঙ্কর ও প্রাণঘাতী দাবানল ছিল ১৯৩৩ সালে লস অ্যাঞ্জেলেসের ‘গ্রিফিথ পার্ক ফায়ার’। এ দাবানলে প্রাণ হারিয়েছিল ২৯ জন লোক।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*