তাজা খবর
ইজতেমা ময়দানে মুসল্লিদের সংঘর্ষ, আহত শতাধিক

ইজতেমা ময়দানে মুসল্লিদের সংঘর্ষ, আহত শতাধিক

টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে মাওলানা সাদ আহমাদ কান্ধলভী ও মাওলানা জোবায়ের আহমেদ সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এসময় দুপক্ষের সংঘর্ষে ইজতেমা ময়দান রণক্ষেত্রে পরিণত হয়। আহত হয়েছেন শতাধিক মুসল্লি। আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শনিবার (১ ডিসেম্বর) পাঁচ দিনের জোড় ইজতেমা অনুষ্ঠানকে কেন্দ্র করে এ সংঘর্ষ হয়।

শহীদ আহসান উল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার মুনিরা জানান, সকাল থেকে এখন পর্যন্ত ১১৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ২৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

গত ৩০ নভেম্বর শুক্রবার থেকে পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমার ঘোষণা দিলে মাওলানা জোবায়েরপন্থীরা এর বিরোধিতা করেন এবং জোড় ইজতেমা প্রতিহতের ঘোষণা দেন। এর আগেই মাওলানা জোবায়ের আহমেদের সমর্থকরা ইজতেমা ময়দানে অবস্থান নেন। সকালে মাওলানা সাদপন্থীরা ইজতেমা ময়দানে গেলে ময়দানের প্রতিটি গেটে তালাবদ্ধ দেখতে পেয়ে তারা ক্ষিপ্ত হয়ে উঠেন। একপর্যায়ে সাদপন্থীরা ময়দানে ঢোকার চেষ্টা করলে উভয়পক্ষের মুসল্লিদের মধ্যে সংঘর্ষ বাধে।

এতে দুইপক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও লাঠিসোটার আঘাতে মো. সাইফুল ইসলাম (৪০), মাওলানা তাওহিদুল ইসলাম (৫৫), হাফেজ আবু বক্কর (৩৫), মো. গোলাম কিবরিয়াসহ (৪২) অন্তত শতাধিক মুসল্লি আহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*