তাজা খবর
সেরা তিনে মেসি না থাকায় অবাক ভালভারদে

সেরা তিনে মেসি না থাকায় অবাক ভালভারদে

পাঁচবারের ব্যালন ডি’অর জিতেছেন আর্জেন্টাইন তারকা স্ট্রাইকার লিওনেল মেসি। গত দশ বছর ধরে পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে প্রতিযোগিতা করেই এই পুরস্কার জিতেছেন তিনি। তবে গুঞ্জন উঠেছে এবারের ব্যালন ডি’অরের সেরা তিনজনের তালিকায় নেই মেসির নাম। এই খবর শুনে অবাক হয়েছে ক্লাব বার্সেলোনার কোচ আর্নেস্তো ভালভারদে।

২০০৬ সাল থেকে ব্যালন ডি’অরের তালিকার সেরা তিনে ছিলেন মেসি। টানা ১২ বছর ছিলেন এই পুরস্কারে সেরাদের তালিকায়। ২০০৮ সালে প্রথমবারের মতো ব্যালন ডি’অর জেতেন পর্তুগাল ফরোয়ার্ড রোনালদো। পরের বছরই প্রথমবারের মতো এই পুরস্কার জেতেন মেসি। ২০০৯ সালে প্রথমবার ব্যালন ডি’অর জয়ের পর ২০১২ সাল পর্যন্ত টানা চারবার এই পুরস্কার নিজের ঝুলিতে নিয়েছেন এই আর্জেন্টাইন। এরপর ২০১৩ ও ২০১৪ সালে টানা দুইবার ব্যালন ডি’অর যেতেন রোনালদো। ২০১৫ সালে পঞ্চমবারের মতো এই পুরস্কার জিতে নেন মেসি। আর ২০১৬ ও ২০১৭ সালে টানা দুইবারের ব্যালন ডি’অর জিতে মেসির সমান পাঁচবার এই পুরস্কার জেতেন রোনালদো।

সোমবার (৩ ডিসেম্বর) এবারের ব্যালন ডি’অরের সেরাদের তালিকা প্রকাশ করবে ফ্রান্স ফুটবল অ্যাসোসিয়েশন। গুঞ্জন উঠেছে, এবার সেরা তিনের তালিকায় আছেন ক্রোয়েশিয়ান তারকা লুকা মদ্রিচ, পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ক্রিশ্চিয়ানো রোনালদো এবং ফরাসি তারকা আঁতোয়া গ্রিজম্যান।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসির নামটা এবারের সেরাদের তালিকায় থাকছে না, এমন গুঞ্জনের পর অবাক বার্সেলোনা কোচ ভালভারদে। তিনি বলেন, ‘সে ব্যালন ডি অর পোডিয়ামে নেই, এটা শুনলে অনেকেই অবাক হবে। আমিও অবাক। এটা অবাক করার মতোই। চ্যাম্পিয়নস লিগে সে (মেসি) সেরা খেলোয়াড় ছিল, কিন্তু আমরা এ নিয়ে সিদ্ধান্ত দিতে পারি না, এটা উয়েফা করবে।’

তবে এবারের ব্যালন ডি’অর জয়ীকে আগাম অভিনন্দন জানিয়েছেন ভালভারদে, ‘এখন আমরা কি বলতে পারি? যারা সেরা তিনে থাকবে তাদেরকে আগাম অভিনন্দন। আর যে জিতবে, তাকেও। তবে এটা সত্যিই অবাক করার মতো।’

গত দশ বছরের ব্যালন ডি’অর তালিকা:

২০০৮- ক্রিস্টিয়ানো রোনালদো
২০০৯- লিওনেল মেসি
২০১০- লিওনেল মেসি
২০১১- লিওনেল মেসি
২০১২- লিওনেল মেসি
২০১৩- ক্রিস্টিয়ানো রোনালদো
২০১৪- ক্রিস্টিয়ানো রোনালদো
২০১৫- লিওনেল মেসি
২০১৬- ক্রিস্টিয়ানো রোনালদো
২০১৭- ক্রিস্টিয়ানো রোনালদো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*